বৃষ্টিতে চতুর্থ দিনের খেলাও পরিত্যক্ত !



কখনো এক টানা বৃষ্টি, আবার কখনো বা থেমে থেমে। সকাল থেকে দু’এক বার খেলা হওয়ার সম্ভাবনা জাগলেও শেষ পর্যন্ত ম্যাচ অফিসিয়ালরা চতুর্থ দিনের খেলাও পরিত্যক্তের ঘোষণা দিলেন। আবহাওয়া ভালো থাকলে সোমবার (০৩ আগষ্ট) সকাল সোয়া নয়টায় পঞ্চম ও শেষ দিনের খেলা অনুষ্ঠিত হবে।

স্কোর: বাংলাদেশ - ২৪৬/৮

এর আগে দুপুর ১২টার কিছুক্ষণ পর অঝোর ধারায় বৃষ্টি শুরু হলে অনুশীলনরত দু’দলের ক্রিকেটাররা ড্রেসিংরুমে ফেরত যান। সকাল পৌনে ১২টায় ম্যাচ অফিসিয়ালরা বেশ সময় ধরে মাঠ পরিদর্শন করেছেন। পরে দুপুর একটায় ফের মাঠ পরিদর্শনের সিদ্ধান্ত নেন।

মিরপুরে অনুষ্ঠিত বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্টের চতুর্থ দিনেও অঝোরে বৃষ্টি শুরু হয়। সিরিজ নির্ধারণী এ ম্যাচটি সকাল সাড়ে নয়টায় হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তা শুরু করা যায়নি। চট্রগ্রামে দু’দলের প্রথম টেস্টটি ড্র হয়েছিল।

এর আগে প্রথম দিনের খেলা হলেও বৃষ্টির কারণে দ্বিতীয় ও তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়েছিল। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় কোমেনের প্রভাবে শুক্রবার (৩১ জুলাই) ভোররাত থেকেই প্রচুর ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাত হয়। ফলে মিরপুর টেস্টে অনিশ্চতয়তা দেখা দেয়।

সিরিজ নির্ধারণী ম্যাচের প্রথম দিন বাংলাদেশ ৮ উইকেট হারিয়ে ৮৮.১ ওভারে ২৪৬ রান সংগ্রহ করে। দলের হয়ে মুশফিকুর রহিমের ব্যাট থেকে সর্বোচ্চ ৬৫ রান আসে। ইমরুল কায়েস (৩০), মুমিনুল হক (৪০), মাহমুদুল্লাহ রিয়াদ (৩৫) ও সাকিব আল হাসান ৩৫ রান করেন। নাসির হোসেন ব্যক্তিগত ১৩ রানে অপরাজিত আছেন।

প্রথম দিনের প্রথম ও দ্বিতীয় সেশন শেষে স্বাগতিকরা তিন ব্যাটসম্যানকে হারায়। দ্বিতীয় সেশনে বাংলাদেশ ২৬ ওভার ব্যাট করে দুই উইকেট হারিয়ে তোলে আরও ৭৯ রান। প্রথম সেশনে এক উইকেট খুঁইয়ে আসে ৭৫ রান। তৃতীয় সেশনে ৫ উইকেট হারিয়ে যোগ হয় আরও ৯২ রান। মুশফিকের সঙ্গে চতুর্থ উইকেটে ৯৪ রানের পার্টনারশিপ গড়েন মাহমুদুল্লাহ।

প্রোটিয়াদের হয়ে জেপি ডুমিনি ও ডেল স্টেইন তিনটি করে উইকেট লাভ করেন এছাড়া ডিন এলগার ও মরনে মরকেল একটি করে উইকেট নেন।


August 1, 2015, 4:07 pm
পূর্ববর্তী সংবাদ<<    পরবর্তী সংবাদ>> Share on Facebook
  • সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক মতামত

Name  
Email  
Country  
Comments