প্রথম দিন বাংলাদেশ ২৪৬/৮



সর্বশেষ স্কোর: বাংলাদেশ প্রথম ইনিংসে ৮৮.১ ওভারে ২৪৬/৮।

শেষ সেশনে ৫ উইকেট হারিয়ে চাপে পড়েছে বাংলাদেশ।

ডেল স্টেইনের আগের ওভারেই স্লিপে ডিন এলগারের হাতে জীবন পান তামিম ইকবাল। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেননি এই বাঁহাতি ব্যাটসম্যান। স্টেইনের পরের ওভারে অফ স্টাম্পের অনেক বাইরের বল তাড়া করতে গিয়ে স্লিপে হাশিম আমলাকে ক্যাচ দিয়ে ফিরে যান তামিম।

তামিমকে ফিরিয়ে চারশ’ উইকেটের মাইলফলক স্পর্শ করেন স্টেইন। শন পোলকের পর দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় বোলার হিসেবে এই কৃতিত্ব দেখান তিনি।

মধ্যাহ্ন-বিরতির পর জেপি দুমিনিকে আক্রমণে আনেন হাশিম আমলা। নিজের দ্বিতীয় ওভারেই মুমিনুল হককে ফিরিয়ে দিয়ে ৬৯ রানের দ্বিতীয় উইকেট জুটি ভাঙেন দুমিনি।


দুমিনির অফ স্টাম্পের একটু বাইরের বল কাট করতে চেয়েছিলেন মুমিনুল। বল শরীরের খুব কাছে থাকায় ঠিক মতো খেলতে পারেননি। একটু লাফানো বল তার ব্যাট ছুঁয়ে জমা পড়ে ড্যান ভিলাসের গ্লাভসে। টেস্টে এটাই এই উইকেটরক্ষকের প্রথম ডিসমিসাল।

পরের ওভারে ফিরে ইমরুল কায়েসকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন দুমিনি।

৫ রানের মধ্যে ইমরুল-মুমিনুলকে হারানো বাংলাদেশ প্রতিরোধ গড়ে মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিমের ব্যাটে। চতুর্থ উইকেটে এই দুই জন গড়েন ৯৪ রানের জুটি। স্টেইনের বলে ফ্লিক করতে গিয়ে মাহমুদউল্লাহ টেম্বা বাভুমার ক্যাচে পরিণত হলে ভাঙে বিপজ্জনক হয়ে উঠা এই জুটি।

সাকিব আল হাসানের সঙ্গে ৩৫ রানের জুটি গড়ে ফিরে গেছেন মুশফিক। ডিন এলগারের বলে উইকেটরক্ষক ভিলাসের গ্লাভসবন্দি হন বাংলাদেশের অধিনায়ক। রিভিউ নিয়েছিলেন তিনি কিন্তু আম্পায়ারের সিদ্ধান্ত পাল্টায়নি।

দুমিনিকে নিজের উইকেট এক রকম উপহারই দেন লিটন দাস। অফ স্টাম্পের বাইরের বল সুইপ করতে গিয়ে টাইমিংয়ে গড়বড় করে শর্ট মিড উইকেটে এলগারের ক্যাচে পরিণত হন তিনি।

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নেয় বাংলাদেশ।

বাংলাদেশ দলে একটি পরিবর্তন হয়েছে। বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামের জায়গায় দলে ফিরেছেন অফ স্পিন অলরাউন্ডার নাসির হোসেন। গত সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ টেস্ট খেলেছিলেন তিনি।

একটি পরিবর্তন হয়েছে দক্ষিণ আফ্রিকা দলেও। ছন্দ হারিয়ে ফেলা কুইন্টন ডি ককের জায়গায় অভিষেক হয়েছে আরেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান ড্যান ভিলাসের।

প্রথম দিন বাংলাদেশ ২৪৬/৮ ।
দ্বিতীয় দিন নাসির ১৩ রান নিয়ে ব্যাট করতে নামবেন।


July 30, 2015, 5:54 pm
পূর্ববর্তী সংবাদ<<    পরবর্তী সংবাদ>> Share on Facebook
  • সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক মতামত

Name  
Email  
Country  
Comments