শুভ সূচনা চাইলে দমন নীতি ছাড়ুন: বিএনপি



আলোচনা চাইলে বিরোধী দল দমনের নীতি ছাড়তে আওয়ামী লীগের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি।
সুরঞ্জিত সেনগুপ্তের আহ্বানের প্রতিক্রিয়ায় শনিবার দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন এই আহ্বান জানান।

তিনি বলেন, “সরকারকে বলব, বিরোধী দল দমন করার নীতি ও কৌশল থেকে আপনারা সরে আসুন। আমরা তাদের সঙ্গে সব বিষয়ে নতুন করে শুভ সূচনা করতে চাই।

“গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো কীভাবে কাজ করবে, নির্বাচন কমিশনকে কীভাবে শক্তিশালী করা যাবে, একটি পুনর্গঠিত নির্বাচন কমিশনের মাধ্যমে কী করে একটি অবাধ, সুষ্ঠু নির্বাচন যত দ্রুত সম্ভব করা সম্ভব হয়- এই বিষয়গুলো নিয়ে কার্যকর সংলাপে বসার জন্য আমরা সরকারের প্রতি আহবান জানাচ্ছি।”

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের দিন জন্মদিন পালন না করতে খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত শুক্রবার বলেছিলেন, এক্ষেত্রে সহযোগিতা করলে সমঝোতার রাজনীতি আরেকধাপ এগিয়ে যাবে।

সংলাপ না হওয়ার জন্য সরকারকে দায়ী করে রিপন বলেন, “সরকার মনে করতে পারে, বিরোধী দল দুর্বল হয়ে পড়েছে, তাদের সঙ্গে আলোচনা করার প্রয়োজন নেই। কিন্তু তারা বিরোধী দলকে দুর্বল ভাবতে ভাবতে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে দুর্বল করে ফেলেছে এবং নিজেরাই দুর্বল হয়ে পড়েছে।”


July 25, 2015, 7:45 pm
পূর্ববর্তী সংবাদ<<    পরবর্তী সংবাদ>> Share on Facebook
  • সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক মতামত

Name  
Email  
Country  
Comments