‘আমলা নয়, দেশপ্রেমিক হিসেবে কাজ করুন’ : শেখ হাসিনা



জনগণের কল্যাণে জেলা প্রশাসকদের কেবল সরকারি কর্মকর্তা হিসেবে নয়, দেশপ্রেমিক হিসেবে নিজেদের দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সকালে নিজ কার্যালয়ে জেলা প্রশাসকদের তিন দিনব্যাপী সম্মেলন উদ্বোধন করে বক্তব্য রাখেন তিনি। খবর বাসসের।
এতে ২০২১ সালের আগেই বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করার লক্ষ্যে জেলা প্রশাসকদের কাজ করার নির্দেশ দেন শেখ হাসিনা।
গতানুগতিক কাজের পরিবর্তে নতুন নতুন ধারণা ও কৌশল নিয়ে নিজ নিজ জেলার উন্নয়নে কাজ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, ক্ষমতার ধারাবাহিকতার কারণেই দেশের উন্নয়ন হচ্ছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রের মর্যাদা পাবে বলেও আশা প্রকাশ করেন তিনি।
মন্ত্রিসভার সদস্য, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। মন্ত্রিপরিষদ সচিব এম মোশাররাফ হোসাইন ভুইঞা এতে স্বাগত বক্তব্য দেন। অন্যান্যের মধ্যে চট্টগ্রামের ​বিভাগীয় কমিশনার এম আবদুল্লাহ, সাতক্ষীরার জেলা প্রশাসক নাজমুল আহসান, হবিগঞ্জের জেলা প্রশাসক সাবিনা আলম এবং লালমনিরহাটের জেলা প্রশাসক হাবিবুর রহমান অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
তথ্য প্রযুক্তি খাতে অবদান রাখায় একজন বিভাগীয় কমিশনার ও তিনজন জেলা প্রশাসকের হাতে ‘ডিজিটাল সেবা পুরস্কার’ তুলে দেন প্রধানমন্ত্রী।
এঁরা হচ্ছেন রংপুরের বিভাগীয় কমিশনার দেলওয়ার বখত্, কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, পঞ্চগড়ের জেলা প্রশাসক এম সালাহউদ্দিন এবং নারায়ণগঞ্জের জেলা প্রশাসক আনিসুর রহমান মিয়া।
তিন দিনব্যাপী এ সম্মেলনের ১৮টি অধিবেশনে ৩৯টি মন্ত্রণালয়ের ২৫৩টি প্রস্তাবের ওপর আলোচনা হওয়ার কথা।

Share on Facebook